খেলা

এবারের বিপিএল হবে বঙ্গবন্ধুর নামে, থাকছে না ফ্রাঞ্চাইজি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে বিপিএলের এবারের আসরের নাম হবে ‘বঙ্গবন্ধু বিপিএল।’ দুপুরে মিরপুরে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, এবারের বিপিএলে কোনো মালিকানা থাকবে না। ব্যবস্থাপনার দায়িত্বে থাকবে বিসিবি। সাত দল নিয়ে বঙ্গবন্ধু বিপিএল যথা সময়েই শুরু হবে।
বিপিএল নিয়ে গত কিছুদিন ধরেই ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে নানা টানাপোড়েন চলছিলো বিসিবির । নানা দাবী ছিলো ফ্রাঞ্চাইজিগুলোর।
অবশেষে সমস্যা সমধানে একরকম চমকই দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিপিএলের এবারের আসরে আর ফ্র্যাঞ্চাইজি থাকছে না বলে জানালেন বিসিবি সভাপতি। আর জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে, বঙ্গবন্ধুর নামেই হবে বিপিএলের পরের আসর।
অবশ্য বিসিবির অধীনে সব কিছু থাকলেও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক সকল কিছু একই থাকবে টুর্নামেন্টে। তবে সবগুলো দলের খরচ বহন করবে বিসিবি। এই নিয়মে তাদের তত্ত্বাবধানে দল থাকবে, তারা চাইলে বিদেশ থেকে কোচ ও বিদেশি খেলোয়াড়ও আনতে পারবে।
নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ‘এবারের আসরে বিপিএলের সমস্ত খরচ বহন করবে বিসিবি। সাতটি দল নিয়ে টুর্নামেন্টটি বঙ্গবন্ধু বিপিএল নামে শুরু হবে নির্ধারিত সময়ে।’

বিপিএলের আগের চক্র শেষ হওয়ার পর নতুন চক্র শুরুর আগে প্রতিটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বসেছিল বিপিএল গভর্নিং কাউন্সিল। সেই বৈঠকে প্রতিবেশী দেশ ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল মতো বাংলাদেশের ফ্র্যাঞ্চাজির অধিকাংশই লাভের অংশ চেয়েছিলেন। ধারনা করা হচ্ছে এই কারনেই বিসিবি সকল খরচ নিজেরা বহন করার সিদ্ধান্ত নিয়েছেন। যেন ফ্র্যাঞ্চাইজিদের বাড়তি অর্থ খরচও করতে না হয় এবং তাদের লভ্যাংশ আশা করার সুযোগও তৈরি না হয়।
আগের ঘোষণা অনুযায়ী এবারের বিপিএল উদ্বোধন হবে ৩ ডিসেম্বর, খেলা শুরু ৬ ডিসেম্বর থেকে।
এছাড়া সম্প্রতি আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে হারলেও টি-টুয়েন্টি টুর্নামেন্টে বাংলাদেশ ঘুরে দাঁড়াবে বলেও আশা বিসিবি সভাপতির। টেস্টের অধিনায়ক হিসেবে সাকিবের বিকল্প নেই বলেও জানান নাজমুল হাসান পাপন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker