বিবিধ

এখনো রহস্যঘেরা সালমান শাহ’র মৃত্যু

রেহানা বেগম।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর, শরতের সকালে ঢাকাই চলচ্চিত্র অঙ্গনে সব থেকে বড় শূন্যতা তৈরি করে পৃথিবীর মায়া ছেড়ে বিদায় নিয়েছিলেন সালমান শাহ। পারিবারিক নাম শহীদ চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তাঁর বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। সালমন ছিলেন পরিবারের বড় ছেলে।
মাত্র ২৫ বছর বয়সে ভক্তদের কাঁদিয়ে চলে যান সেই সময়ের ঢালিউডের সবচে বড় নায়ক। এত অল্প সময়ে কেন চলে গেলেন তিনি, কেন চলে যেতে হলো, সে রহস্য এখনো উন্মোচিত হয়নি। চলছে বিচার।
১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর নিউ ইস্কাটন রোডের নিজ ফ্ল্যাটে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় সালমান শাহের মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তে এ ঘটনাকে আত্মহত্যা বললেও তার পরিবারের দাবি তাকে হত্যা করা হয়েছে।
সম্প্রতি সালমান শাহ’র স্ত্রী সামিরার মামি মামলার ৮ নম্বর আসামি রুবি ফেসবুকে নিজের একটি ভিডিও বার্তায় সালমান শাহকে হত্যা করা হয়েছে দাবি করায় বিষয়টি আলোচনায় আসে। আলোচিত মামলাটি বর্তমানে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) রয়েছে।
এদিকে শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে টিম সালমান শাহের ভক্তরা মানবন্ধন ও সমাবেশ করেন।মানববন্ধনে ভক্তরা সালমান শাহ’র হত্যাকারীদের বিচারের আওতায় এনে ফাঁসির দাবি জানান। এ ব্যাপারে প্রশাসনের আরও সুদৃষ্টি কামনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button