জেলার খবর

তিতাসের মৃত্যুর তদন্ত প্রতিবেদন হাইকোর্টে।

মাদারীপুর কাঁঠালবাড়ি ফেরিঘাটে স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যুর ঘটনায় ঘাটের ব্যবস্থাপক সালাম হোসেনসহ তিনজনকে দায়ী করে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করা হয়েছে। তবে যুগ্ম সচিব আব্দুস সবুর মলের দোষ খুঁজে পায়নি তদন্ত কমিটি। কোনো ব্যক্তি বিশেষের জন্য কোনোভাবেই ফেরি দেরি করে ছাড়া যাবে না বলে ৭ দফা সুপারিশ করা হয়েছে প্রতিবেদনে।
মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাটে গত ২৫ জুলাই সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত তিতাসকে নিয়ে একটি অ্যাম্বুলেন্স ফেরিতে ওঠে। কিন্তু এটুআই প্রকল্পের যুগ্ম সচিব আব্দুস সবুর মলের জন্য প্রায় তিন ঘণ্টা ফেরি আটকে রাখা হয়। ফেরি ছাড়ার পর মাঝ নদীতে অ্যাম্বুলেন্সেই তিতাসের মৃত্যুু হয়।
হাইকোর্ট গত ৩১ জুলাই তিতাস ঘোষের মৃত্যুর ঘটনায় অতিরিক্ত সচিবের নিচে নন, এমন পদমর্যাদার কর্মকর্তার নেতৃত্বে তদন্ত করার নির্দেশ দেন।
বৃহস্পতিবার ঘাটের ব্যবস্থাপক সালাম হোসেনসহ তিনজনকে দায়ী করে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করা হয়। প্রতিবেদনের বলা হয়, যুগ্ম সচিব আব্দুস সবুর মল জানতেন না যে ফেরিঘাটে মুমূর্ষ রোগী আছে।
কোনো ব্যক্তি বিশেষের জন্য কোনোভাবেই ফেরি দেরি করে ছাড়া যাবে না বলে প্রতিবেদনে সুপারিশ করা হয়েছে।
মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. রেজাউল হাসান নেতৃত্বে তিন সদস্যর তদন্ত কমিটি প্রতিবেদনটি দাখিল করে। বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চে এই প্রতিবেদনের ওপর শুনানি হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button