খেলা

কালশুরু টেস্ট: অভিজ্ঞতাই সাকিবদের শক্তি।

একমাত্র টেস্টে আফগানিস্তানের বিপক্ষে কাল (বৃহস্পতিবার) মাঠে নামছে বাংলাদেশ। আফগানদের শক্তি স্পিন। রশিদ-জহিরদের সামলাতে ভালোই প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ। অভিজ্ঞতার দিক থেকে এগিয়ে সাকিবরা।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়। টেস্ট আঙ্গিনায় নতুন অতিথি আফগানদের বিপক্ষে প্রথম মোকাবেলায় জয় ছাড়া কিছুই ভাবছে না টাইগাররা। আর স্পিনে সাফল্য পেতে চায় রশিদ-জহিররা। গত কয়েক বছর ঘরের মাঠে একাধিক শক্তিশালী দলকে ঘায়েল করে পাঁচ দিনের ম্যাচেও নিজেদের শ্রেষ্ঠত্ব দেখিয়েছে টাইগাররা। লাকি ভেন্যু জহুর আহমেদের মাঠ বাংলাদেশের ক্রিকেটারদের পরিচিত। বিশ্রামে থাকায় ঘরের ছেলে তামিম এ ম্যাচে খেলছেন না। তবু, সাকিবের নেতৃত্বে অভিজ্ঞতা আর তারুন্যের মিশেলে দল নিয়ে আত্মবিশ্বাসী টাইগার কোচ। মিডল অর্ডারে আছেন মুশফিক, মমিনুল আর রিয়াদের মত বিশ্বসেরা ব্যাটসম্যান। স্পিনকে ঘিরে আক্রমনের মূল পরিকল্পনা থাকলেও পেস আক্রমনেও আছে বৈচিত্র্য।

এদিকে, টেস্টে নতুন হলেও আফগান দলে রয়েছে একাধিক অভিজ্ঞ ক্রিকেটার। ওয়ানডে আর টি-টুয়েন্টিতে অসামান্য নৈপুন্য দেখিয়ে বিশ্ব ক্রিকেটে নিজেদের শক্তির জানান দিয়েছেন আসগর আফগান, মোহাম্মদ নবীর মত ক্রিকেটাররা। দলপতি রশিদ খান ছাড়াও চায়নাম্যান জহির ও শাপুর জাদরানদের নিয়ে আশাবাদী আফগান কোচ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button