আন্তর্জাতিক

ফিলিপাইনে সামরিক বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত ১৭

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে দেশটির সশস্ত্র বাহিনীর সদস্যদের বহনকারী একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। রবিবারের এ ঘটনায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন। বিমানটিতে ৯২ জন আরোহী ছিল বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এক বিবৃতিতে দেশটির বিমান বাহিনী জানিয়েছে, লকহিড কোম্পানির তৈরি সি-১৩০ বিমানটি অবতরণের সময় দুর্ঘটনায় পড়ে। দুর্ঘটনায় হতাহতদের উদ্ধারের চেষ্টা চলছে বলে বিবৃতিতে জানিয়েছে তারা।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ছবিতে দেখা গেছে, দেশটির দক্ষিণাঞ্চলীয় সুলু প্রদেশের পাতিকুল এলাকায় চারপাশে গাছের মধ্যে পড়ে থাকা বিমানটির ভগ্নাবশেষ আগুন ও ধোঁয়ায় ঢেকে আছে।

নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, এখন পর্যন্ত ১৭টি মৃতদেহ পাওয়া গেছে এবং মৃতের সংখ্যা আরও বাড়বে, এমন ধারণা করা হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় একজন কমান্ডার।

ফিলিপাইনের প্রতিরক্ষামন্ত্রী ডেলফিন লোরেনজানা রয়টার্সকে জানিয়েছেন, প্রাথমিক প্রতিবেদনগুলো অনুযায়ী বিমানটিতে তিন পাইলট ও পাঁচ ক্রু সদস্যসহ মোট ৯২ জন আরোহী ছিলেন।

দেশটির সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল সিরিলিতো সোবেহানা জানিয়েছেন, সুলু প্রদেশের জলো দ্বীপে অবতরণ করার সময় বিমানটি বিধ্বস্ত হয় আর সেখান থেকে এ পর্যন্ত অন্তত ৪০ জনকে উদ্ধার করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সুলু প্রদেশে ইসলামপন্থি বিদ্রোহীদের সঙ্গে দেশটির সেনাবাহিনীর দীর্ঘদিন ধরে লড়াই চলছে। সেখানেই সামরিক বিমানে সেনা সদস্যদের নেওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button