জাতীয়

একনেকে দশ প্রকল্প অনুমোদন।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে ৬ হাজার ৩ শ ২৬ কোটি টাকা ব্যয়ে ১০ প্রকল্প অনুমোদন হয়েছে।একনেক সভা শেষে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এসব তথ্য জানান। তিনি জানান ১০ প্রকল্পে৫ হাজার ৩২৬ কোটি টাকা সরকারের অর্থায়ন আর সংস্থার নিজস্ব অর্থায়ন ৯ শ ৯৯ কোটি টাকা। জুলাই থেকে আগস্টে সার্বিক মূল্যস্ফিতি শূন্য দশমিক ১৩ শতাংশ কমেছে।
প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মঙ্গলবার অনুষ্ঠিত হয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি একনেক সভা। সভা শেষে পরিকল্পনামন্ত্রী সাংবাদিকদের জানান,৬ হাজার ৩ শ ২৬ কোটি টাকা ব্যয়ে ১০ প্রকল্প অনুমোদন

পরিকল্পনা মন্ত্রী জানান, সভায় মহাসড়কে টোল তোলা,বিশেষ আসামীদের আদালতে হাজিরার ক্ষেত্রে প্রায়োজনে ভার্চুয়াল আদালত বিষয়ে বেশ কিছু নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। উন্নত বিশ্বের আদলে মহা সড়কে টোল নেয়ার কথা বলেছেন। টোলের সেই টাকা একটি একাউন্টে জমা হবে, তা দিয়ে মহাসড়কের মেইনটেনেন্স হবে। একই সাথে ঢাকা –খুলনা মহাসড়কের মান নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ।
পরিকল্পনামন্ত্রী জানান, জুলাই মাস থেকে আগস্ট মাসে সার্বিক মূল্যস্ফিতি কমেছে্। পয়েন্ট টু পয়েন্ট ভিত্তিতে কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৪৯ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৬২ শতাংশ

মন্ত্রী আরও জানান, আগস্টে খাদ্যপণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ২৭ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৪২ শতাংশ। খাদ্য বহির্ভূত পণ্যেও মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৮২ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৯৪ শতাংশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button