অর্থ বাণিজ্য

জিডিপি‘তে বাংলাদেশের প্রবৃদ্ধি সারা বিশ্বে সবার উপরে- অর্থমন্ত্রী

২০০৯ সাল থেকে শুরু করে এ পর্যন্ত অর্থাৎ গত দশ বছরে জিডিপিতে কারেন্ট প্রাইস মেথডে (চলতি বাজার মূল্য) বাংলাদেশের প্রবৃদ্ধি সারা বিশ্বে সবার উপরে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ তথ্যটি আজ সোমবার (২ সেপ্টেম্বর, ২০১৯) মন্ত্রিসভা বৈঠকে অবহিত করেন। মাননীয় অর্থমন্ত্রী গত ২৯ আগস্ট ২০১৯ এ “দ্য স্পেক্টেটর ইনডেক্স“ কর্তৃক প্রকাশিত বিশ্বের ২৬টি শীর্ষ জিডিপি প্রবৃদ্ধি অর্জনকারী দেশের তথ্যের ভিত্তেতে এ বিষয়টি তুলে ধরেন। যেখানে বাংলাদেশের প্রবৃদ্ধি শতকরা ১৮৮ ভাগ এবং অন্যান্য দেশের মধ্যে চীন ১৭৭, ভারত ১১৭, ইন্দোনেশিয়া ৯০, মালয়েশিয়া ৭৮, অস্ট্রেলিয়া ৪১ এবং ব্রাজিল ১৭ ভাগ প্রবৃদ্ধি অর্জন করেছে।
অর্থমন্ত্রী এ অর্জনের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে চলমান অগ্রগতির ধারা অব্যাহত থাকলে খুব সহসাই বাংলাদেশ বিশ্ব অর্থনীতিতে আরো জোরাল দৃষ্টান্ত স্থাপন করবে।
বাংলাদেশের এ অগ্রগতি ধরে রাখার জন্য প্রধানমন্ত্রী সকলকে বিশেষভাবে নির্দেশনা দিয়েছেন এবং অর্থনৈতিক খাতে আরো শক্তিশালী অর্জনের মাধ্যমে অচিরেই বাংলাদেশ তার অভিষ্ট লক্ষ্য অর্জন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ করবে বলে আশা ব্যক্ত করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker