পুঁজিবাজার

শেয়ারের দাম বাড়ার সীমা নাই ৩ কোম্পানির।

পুঁজিবাজারের তালিকাভুক্ত ৩ কোম্পানি বিনিয়োগকারীদের জন্যে শেষ হওয়া অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ কারনে আজ (১ সেপ্টেম্বর) কোম্পানিগুলোর শেয়ার দর বাড়া কমায় কোন সীমা বা সার্কিট ব্রেকার থাকবে না। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস

৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১৭ শতাংশ ক্যাশ ও ১৩ শতাংশ স্টকসহ মোট ৩০ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। ক্যাশ ডিভিডেন্ড কোম্পানির স্পন্সর ও পরিচালকেরা নিবেন না। শুধু সাধারণ শেয়ারহোল্ডাররা ক্যাশ ডিভিডেন্ড পাবেন। এছাড়া স্টক ডিভিডেন্ড সকল শেয়ার হোল্ডারদের জন্য প্রযোজ্য।

সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) ৭.৯১ টাকা, শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৭.২৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৪.১৯ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর সকাল ১১ টায় ট্রাস্ট মিলনায়তন, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

ন্যাশনাল পলিমার:

৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ২২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এছাড়া কোম্পানিটি ১আর:১ অনুপাতে রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির ইপিএস হয়েছে ৪.২৫ টাকা। এছাড়া এনওসিএফপিএস ০.২২ টাকা এবং এনএভিপিএস ৩৮.৯৮ টাকা।

কোম্পানির ৩২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ অক্টোবর সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১১ টায় রাইট শেয়ার সংক্রান্ত বিশেষ সাধারণ সভাও (ইজিএম) অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ সেপ্টেম্বর।

উল্লেখ্য, প্রতিটি রাইট শেয়ারের মূল্য ১০ টাকা প্রি‌মিয়ামসহ ২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স:

৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।

জানা যায়, ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ অক্টোবর,২০১৯ তারিখে নির্ধারণ করা হয়েছে। তবে কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) স্থান ও তারিখ পরে জানানো হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button