অর্থ বাণিজ্যপুঁজিবাজার

সপ্তাহের শেষ দিনে দুই স্টক এক্সচেঞ্জে দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরুতে উত্থান-পতন থাকলেও দেড় ঘন্টা পর টানা নামতে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪০২ কোটি ৯১ লাখ ৮০ হাজার টাকা।
আজ দিন শেষে ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫০৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৮৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮০০ পয়েন্টে। লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৭৮টির, কমেছে ২৩৬টির এবং অপরিবর্তিত ছিল ৩৯টির। লেনদেন হয়েছে ৪০২ কোটি ৯১ লাখ ৮০ হাজার টাকা।
এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৩৮ পয়েন্ট কমে অবস্থান করে ৫১৩৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১১৯২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করে ১৮১৭ পয়েন্টে। লেনদেন হয়েছিল ৪৫৬ কোটি ৭১ লাখ ৩৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৫৩ কোটি ৭৯ লাখ ৫৪ হাজার টাকা।
এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৪৪৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ১৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৭ কোটি ২৬ লাখ ৫৯ হাজার টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button