জেলার খবর

নাটোরের ডিসির বিরুদ্ধে নারী ম্যাজিস্ট্রেটকে যৌন হয়রানির অভিযোগ।

নাটোরের জেলা প্রশাসক (ডিসি) গোলামুর রহমানের বিরুদ্ধে নিজ দফতরের নারী ম্যাজিস্ট্রেটের সঙ্গে যৌন হয়রানিমূলক আচরণের অভিযোগ পাওয়া গেছে। এ ছাড়া তার বিরুদ্ধে নিজ দফতরের অধস্তন কর্মকর্তা, অন্য দফতরের কর্মকর্তা, রাজনীতিক ও স্থানীয় সামাজিক সংগঠনের কর্মকর্তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগও রয়েছে।

এ ঘটনায় মন্ত্রণালয়ে একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

ওই ম্যাজিস্ট্রেট ‘অব্যাহত কুপ্রস্তাব’ দেওয়ার বিষয়টি সামনে এনে গত ২৪ অক্টোবর ডিসির বিরুদ্ধে জনপ্রশাসন মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগে ডিসি ফেসবুকে খুদেবার্তা পাঠিয়েছেন বলেও দাবি করেন তিনি।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি রনেন রায় ও জেলার দিঘাপতিয়া এমকে কলেজের অধ্যক্ষ ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবদুর রাজ্জাকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জেলা প্রশাসকের সমালোচনা করেছেন। তারা ডিসির কর্মকাণ্ডকে ‘অনভিপ্রেত’, ‘দায়িত্বহীনতা’ ও ‘দুঃখজনক’ বলে মন্তব্য করেছেন।
চলতি বছরের ৯ সেপ্টেম্বর নাটোরের ডিসি পদে যোগ দেন ২০তম ব্যাচের এ কর্মকর্তা। যোগ দেওয়ার পর নানা বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন তিনি। নাটোর শহরের প্রাচীন শিশু পার্কটি ভেঙে সেখানে লেডিস ক্লাব নির্মাণ করেন তিনি।

ফেসবুকে নিজ দফতরের নারী ম্যাজিস্ট্রেটকে যৌন হয়রানির ব্যাপারে জেলা প্রশাসক গোলামুর রহমান স্পষ্ট কোনো জবাব দেননি। তবে তার আইডি হ্যাক হতে পারে ইঙ্গিত দিয়ে বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ে তিনি কোনো মন্তব্য করতে চান না।

একটি সূত্র জানায়, ইতোমধ্যেই ডিসি গোলামুর রহমানের সম্পর্কে গোপন তদন্ত করেছে সরকারের গুরুত্বপূর্ণ একটি সংস্থা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button