জাতীয়

ডিএমপির নতুন কমিশনার শফিকুল ইসলাম

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান ও অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) মোহাম্মদ শফিকুল ইসলাম। বিদায়ী কমিশনার আছাদুজ্জামান মিয়ার স্থলাভিষিক্ত হলেন তিনি।

বুধবার (২৮ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এক প্রজ্ঞাপন জারি করে শফিকুলের এ নিয়োগের কথা জানায়। এতে বলা হয়, এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারির মাধ্যমে ডিএমপির কমিশনার হিসেবে অতিরিক্ত আইজিপি মোহাম্মদ শফিকুল ইসলামকে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ওবায়দুর রহমান।

চুয়াডাঙ্গার বাসিন্দা শফিকুল ১৯৮৯ সালে বিসিএস ক্যাডারে বাংলাদেশ পুলিশ সার্ভিসে যোগ দেন। বাহিনীতে ‘ক্লিন ইমেজের’ অফিসার হিসেবে তার সুনাম রয়েছে। বিএনপি শাসনামলে তাকে দেশের দুর্গম এলাকায় ‘শাস্তিমূলক’ বদলি দেওয়া হয়। আওয়ামী লীগ সরকারের আমলে তিনি ঢাকা রেঞ্জের ডিআইজিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

ডিএমপিতে প্রায় সাড়ে চার বছর দায়িত্ব পালন করে বিদায় নিচ্ছেন আছাদুজ্জামান মিয়া। তার চাকরির মেয়াদ ১৩ আগস্ট শেষ হলেও সেদিন জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে আছাদুজ্জামান মিয়াকে ডিএমপি কমিশনার হিসেবে আরও এক মাসের চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। অবসরোত্তর ছুটি বাতিলের শর্তে ১৪ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত তিনি দায়িত্ব পালন করছেন। এরইমধ্যে নতুন ডিএমপি কমিশনার নিয়োগ দেওয়া হলো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker