রাজনীতি

‘খেলা হবে’ রাজনৈতিক স্লোগান হতে পারে না: তোফায়েল

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আমরা আজকাল একটা স্লোগান বের করেছি, ‘খেলা হবে, খেলা হবে’। আমার দৃষ্টিতে এটা কোনো রাজনৈতিক স্লোগান নয়। এটা রাজনৈতিক স্লোগান হতে পারে না।

গতকাল শনিবার রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহিদ শেখ ফজলুল হক মণির ৮৪তম জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, পলিটিক্সে মারপিট হবে। পলিটিক্যালি আমার বক্তব্য আমি দেব। কী একটা কথা (খেলা হবে), শুনতেও ভালো শোনা যায় না। হয়তো আমার ওপর কেউ অসন্তুষ্ট হতে পারেন। কিন্তু আমার বিবেক বলে- এই স্লোগান এভাবে না দেওয়া উচিত।

এ সময় বিএনপি পল্টনে ছোট জায়গায় সমাবেশ করে বেশি লোক দেখাতে চায় বলেও মন্তব্য করেন তোফায়েল আহমেদ। তিনি বলেন, আমাদের জীবনে যত বড় বড় সভা সবগুলো আমরা রেসকোর্স ময়দানে (সোহরাওয়ার্দী উদ্যানে) করেছি। আজকে বিএনপি গোঁ ধরেছে, তারা পল্টনে সভা করবে। পল্টন মানে কী? বিএনপি অফিসের সামনে? সেখানে ১০-২০ হাজার লোক হলেই তো ভরে যায়। অর্থাৎ তারা চাচ্ছে যেন বলতে পারে- লাখ লাখ লোক হয়েছে। এই ‘ব্লাফ’ দেওয়ার জন্য তারা এটা করছে।

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে অভিযোগ করে তোফায়েল বলেন, আমরা অনুমতি দিয়েছি, ছাত্রলীগের সমাবেশ দুদিন এগিয়ে নিয়েছি। সোহরাওয়ার্দী উদ্যান ছেড়ে দিয়েছি। তারপরও পল্টনে বিশৃঙ্খলা করতে সমাবেশ করতে চায় বিএনপি।

শেখ ফজলুল হক মণির স্মৃতিচারণ করে তোফায়েল আহমেদ বলেন, তিনি শুধু নেতা ছিলেন না, নেতা তৈরি করতেন। আমার সৌভাগ্য তার সঙ্গ পেয়েছিলাম। মণি ভাই ছিলেন আমার প্রিয় নেতা। আমি যখন বরিশালে বিএম কলেজে পড়তাম, তখন তিনি আমার হোস্টেলে গিয়েছিলেন। আমাকে বলেছিলেন, ‘তুমি আমার সঙ্গে ছাত্রলীগের রাজনীতি করো।’ তখন মণি ভাই ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। তারপর থেকে আমার ছাত্রলীগে যাত্রা শুরু। তার সঙ্গে অনেক স্মৃতি।

এসময় উপস্থিত ছিলেন, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, সাধারণ সম্পাদক ভারপ্রাপ্ত রেজাউল করিম রেজাসহ অনেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button