জাতীয়

জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ আগস্ট) সকাল ৮টায় এ নামাজ অনুষ্ঠিত হয়। কয়েক হাজার মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করেন এখানে।

প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের জ্যেষ্ঠ পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। বিকল্প ইমাম হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমদ।

এর আগে ড. মাওলানা মুশতাক আহমদ মুসল্লিদের উদ্দেশে বক্তব্য রাখেন। এসময় তিনি কোরবানির তাৎপর্য তুলে ধরেন। নামাজ শেষে দেশ, জাতি ও উম্মতে মোহাম্মদির মঙ্গল কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়

জাতীয় ঈদগাহে নামাজ আদায় করতে সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা আসতে থাকেন। প্রধান জামাতে নামাজ আদায় করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাইদ খোকন, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, কূটনীতিক, রাজনীতিকসহ সর্বস্তরের মানুষ। নামাজ শেষে মুসল্লিরা কোলাকুলি করে শুভেচ্ছা বিনিময় করেন।

ঈদগাহে জায়গা না পেয়ে অনেকে রাস্তার ওপরে নামাজ আদায় করেন।
জাতীয় ঈদগাহের প্রবেশ পথে ছিল কড়া নিরাপত্তা
জাতীয় ঈদগাহের প্রবেশ পথে ছিল কড়া নিরাপত্তা।
এর আগে নামাজকে কেন্দ্র করে ঈদগাহ মাঠে সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করা হয়। মাঠে প্রবেশের আগে কয়েক নিরাপত্তা তল্লাশি করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker