জাতীয়

যাদের ডেঙ্গু হয়নি তারাও হাসপাতালে এসে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকে– স্বাস্থ্যমন্ত্রী।

যাদের ডেঙ্গু হয়নি তারাও হাসপাতালে এসে লম্বা লম্বা লাইনে দাঁড়িয়ে থাকে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। হঠাৎ করেই দেশে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে গেছে বলেও মন্তব্য করেন তিনি।তবে ডেঙ্গু রোগীর সংখ্যা আগে যে হারে বৃদ্ধি পেয়েছিল এখন সেই হারটা কমে গেছে বলেও জানান তিনি।
সোমবার (৫ আগস্ট) দুপুরে মানিকগঞ্জ জেলা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের দেখতে এসে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘দেশের সব জেলাতেই ডেঙ্গু রোগী পাওয়া যাচ্ছে। তবে ডেঙ্গু পরীক্ষার কিটের এখন কোনো স্বল্পতা নেই। যাদের ডেঙ্গু হয়নি তারাও পরীক্ষা করাতে হাসপাতালে চলে আসছেন। এতে আমাদের ওপর অনেক চাপ পড়েছে এবং কিটের সংখ্যাও অনেক বেশি লেগে গেছে। এরইমধ্যে বাংলাদেশে নতুন করে চার লাখ কিট এসেছে। যে কারণে কিটের আর কোনো সমস্যা নেই। সব জেলাতেই আমরা কিট পৌঁছে দিচ্ছি।’
আমরা বলতে পারি সক্রিয় প্রচষ্টা এবং সচেতনতার কারণে ডেঙ্গু আক্রান্তের হার কমেছে। খুব শিগগিরই আর বেশি করে কমবে এবং তা নির্মূল হয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।উল্লেখ্য, এর আগেও তিনি এডিস মশার প্রজনন ক্ষমতা রোহিঙ্গাদের মত বলেও মন্তব্য করেন।স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল করে স্বপরিবারে দেশের বাইরে ছুটি কাটাতে চলে যান।পরে সমালোচনার মুখে দেশে ফিরে আসেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button