জেলার খবর

নারায়ণগঞ্জের সরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার কিট সংকট

নারায়ণগঞ্জের সরকারি দু’টি হাসপাতালে  ডেঙ্গু পরীক্ষার জন্য এনএস-ওয়ান কিট সংকট  দেখা দিয়েছে। ফলে এ দু’টি হাসপাতালে আসা রোগীদের বাইরের  ডায়াগনস্টিক সেন্টার বা ল্যাব থেকে ডেঙ্গু পরীক্ষা করতে হচ্ছে। জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ বলেন, একসঙ্গে অনেক রোগী হাসপাতালে আসায় এবং পর্যাপ্ত সংখ্যক কিট হাসপাতালে না থাকায় কিছু সংকট দেখা দিয়েছে। সরকারি দু’টি হাসপাতালের জন্য এক হাজার  কিট চেয়ে স্বাস্থ্য অধিদফতরে আবেদন করা হয়েছে। আশা করছি দুই-একদিনের মধ্যে কিট চলে আসবে।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে,নগরীর খানপুর এলাকার ৩০০ শয্যার হাসপাতালে শনিবার বিকাল পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চার জন নতুন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে এই হাসপাতালে চিকৎসা নিচ্ছেন ২১ ডেঙ্গু রোগী। এছাড়া অনেকে জ্বরে আক্রান্ত হয়ে ডেঙ্গু পরীক্ষা করাতে আসছেন। সে কারণে হাসপাতালে কিটের সংকট দেখা দিয়েছে।

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল (ভিক্টোরিয়া) হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আসাদুজ্জামান জানান, ডেঙ্গু জ্বরে  আক্রান্ত হয়ে  গত ১৫ দিনে হাসপাতলে ১৩ জন ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালে চারজন রোগী ভর্তি আছেন। 

তিনি বলেন, নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে এনএস-ওয়ান কিট নেই। কিট না থাকার কারণে যেসব রোগী হাসাতালে আসছেন তাদের রোগ নির্ণয় করতে বাইরের ডায়গনেস্টিক সেন্টার বা ল্যাবে পাঠানো হচ্ছে। কিট না থাকার বিষয়টি জেলা সির্ভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্য অধিদফতরকে লিখিতভাবে জনানো হয়েছে। স্বাস্থ্য অধিদফতর থেকে বলা হয়েছে দ্রুত সময়ের মধ্যে কিট সরবরাহ করা হবে। প্রয়োজনে  কুরিয়ারের মাধ্যমে দ্রুত পাঠানো হবে বলে অধিদফতর থেকে আশ্বস্ত করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button