জাতীয়

মায়ের লাশের খোঁজে খুলনার মরিয়ম ফুলপুরে

২৭ দিন আগে নিখোঁজ মায়ের লাশের সন্ধানে খুলনার চার বোন মরিয়ম মান্নান, কানিজ ফাতেমা, মাহফুজা আক্তার, আদুরী আক্তার ময়মনসিংহের ফুলপুর থানায় এসেছেন।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে মায়ের লাশের সন্ধানে ফুলপুর থানায় আসেন তারা।

এদিন বেলা ১১টায় লাশের বিবরণ, কাপড়-চোপড় ও অন্যান্য বর্ণনা শুনে চার বোন ফুলপুর থানায় এসে হাজির হন। লাশের বিভিন্ন আলামত ও কাপড় দেখে মরিয়ম দাবি করেন, এটাই আমার মা, আমার মায়ের লাশ পেয়েছি। পরে মরিয়ম মান্নান ফুলপুর থানায় ডিএনএ পরীক্ষার আবেদন করেন।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন গণমাধ্যমকে বলেন, লাশটি মরিয়ম মান্নানের মায়ের কি না, সেটি ডিএনএ পরীক্ষা ছাড়া নিশ্চিত হওয়া যাবে না। লাশের ময়নাতদন্ত হয়েছে, যে কারণে নমুনা সংরক্ষণ করা আছে। মরিয়ম মান্নানের নমুনা সংগ্রহ করে দুজনের ডিএনএ পরীক্ষা করা হবে। তবে এ ক্ষেত্রে আদালতের অনুমতি লাগবে।

এর আগে, গত ২৭ আগস্ট রাতে খুলনা শহরের মহেষ্যপাশা গ্রাম থেকে নিখোঁজ হন রহিমা বেগম নামে এক নারী। নিখোঁজের পর থেকেই মায়ের সন্ধান চেয়ে আন্দোলনে নামেন মেয়ে মরিয়ম মান্নান ও তার বোনেরা।

এ ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে সারা দেশে ছড়িয়ে পড়ে।

এর পর গত ১০ সেপ্টেম্বর ফুলপুর উপজেলার বওলা পূর্বপাড়া গ্রাম থেকে বস্তাবন্দি এক অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার করে ফুলপুর থানা পুলিশ। সেই মরদেহটি নিজের মায়ের বলে দাবি করেছেন নিখোঁজের মেয়ে মরিয়ম মান্নান।

মরিয়ম মান্নান বলেন, ২৭ দিন যাবত আমার মা নিখোঁজ। আমরা প্রতিনিয়ত আমাদের মাকে খুঁজছি। গত ১০ সেপ্টেম্বর ফুলপুর থানায় একটি অজ্ঞাত নারীর লাশ উদ্ধারের খবর পেয়ে এখানে ছুটে আসি। লাশের ছবি দেখে আমার মায়ের কপাল, হাত স্পষ্ট বোঝা গেছে। মায়ের শরীর চিনতে কোনো প্রমাণ লাগে না। তারপরও আমরা অফিসিয়াল সিদ্ধান্তের অপেক্ষায় আছি।

মরিয়ম আরও বলেন, আমি মাকে খুজতে এসেছি। ওনি যদি আমার মা না হন, তাহলে অন্য কোথাও মাকে খুঁজবো। আমরা শুধু আমাদের মাকে চাই।

নিখোঁজ হওয়ার ব্যাপরে মরিয়ম বলেন, আমার মায়ের সঙ্গে জমিজমা নিয়ে স্থানীয়, মহীউদ্দীন, জুয়েল, বিল্লাল হোসেন ও হেলালের বিরোধ ছিল। এরই জেরে ওরা আমার মায়ের ওপর হামলা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button