খেলা

রিজার্ভ ডে’তে যে হিসাবে এগোবে ভারত-পাকিস্তান

বৃষ্টির কারণে এশিয়া কাপে সুপার ফোরে ভারত-পাকিস্তানের লড়াই গড়িয়েছে রিজার্ভ-ডে’তে। জেনে নেয়া যাক রিজার্ভ-ডে’তে কি হিসাবে এগোবে চিরপ্রতিদ্বন্দ্বী দুদলের লড়াই।
সোমবার রিজার্ভ-ডে’তে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় মাঠে নামবে ভারত-পাকিস্তান। বৃষ্টি নামার আগে ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭ রান সংগ্রহ করেছিল ভারত। সেখান থেকেই শুরু হবে ম্যাচ। অর্থাৎ, সোমবার আরও ২৫.৫ ওভার ব্যাটের সুযোগ পাবে ভারত। বিরাট কোহলি (৮) ও লোকেশ রাহুল (১৭) শুরু করবেন ভারতের ইনিংস। তবে সেদিনও বৃষ্টির সম্ভাবনা বেশি।
ভারতের দেয়া লক্ষ্য টপকাতে পাকিস্তানও ৫০ ওভার খেলার সুযোগ পাবে। যদি  রিজার্ভ-ডে’তেও বৃষ্টি হানা দেয় তাহলে সময়ের উপর নির্ভর করে ওভার কাটা হবে। সেক্ষেত্রে বৃষ্টি আইন অনুযায়ী পাকিস্তানকে লক্ষ্য বেঁধে দেয়া হবে। ম্যাচের ফলাফল পেতে পাকিস্তানকে অন্তত ২০ ওভার ব্যাট করতে হবে। তা না হলে পয়েন্ট ভাগাভাগি করে নিবে দুদল।
রোববার ভারত-পাকিস্তান ম্যাচে স্থানীয় সময় ৪টা ৫২মিনিটে বৃষ্টি হানা দেয় মাঠে। মুষলধারে বৃষ্টি হয় প্রায় দুইঘণ্টা। বৃষ্টি থামার পর লড়াইয়ে ফেরার জন্য মাঠ প্রস্তুতে লেগে পড়েন গ্রাউন্ড স্টাফরা। এক ঘণ্টারও বেশি সময় চেষ্টার ফলে প্রায় খেলার উপযুক্ত হয় মাঠ। ধারণা করা হয়েছিল, স্থানীয় সময় রাত নয়টা থেকে ফের গড়াবে লড়াই। তবে ৮টা ৪০মিনিটে ফের হানা দেয় বৃষ্টি। তাই রিজার্ভ-ডে’তে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button