জাতীয়

ডেঙ্গু সচেতনতা ঢাকা উত্তরের মেয়র

রোববার থেকে কঠোর মনিটরিং এর অাওতায় অাসবে সিটি করপোরেশনের মশক নিধন কর্মীরা। ঢাকা উত্তরের মেয়র অাতিকুল ইসলাম জানিয়েছেন, মশক নিধন কর্মীদের সাথে ট্রাকার লাগিয়ে দেয়া হবে। যেন কখন কোথায় তারা মশক নিধন করছে তা জানতে পারেন। কখন কোথায় মশক নিধন কর্মীরা কাজ করবে তা ওয়েব সাইটে দেয়া হয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন ৫২টি স্বাস্থ্য কেন্দ্রে সোমবার থেকে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করা হবে। ছাত্র ও স্কাউট লিডারদের নিয়ে বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গু বিষয়ক সচেতনা ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালাবে সংশ্লিষ্ট এলাকার শিক্ষক ও ছাত্ররা। ২৮ জুলাই থেকে ৩১ লা জুলাই পর্যন্ত ৪ দিন এ অভিযান চালাবেন শিক্ষকরা।
ঢাকা উত্তর সিটি করোরেশন এর উদ্যেগে মিরপুর গার্লস অাইডিয়াল স্কুল ও কলেজ অডিটরিয়মে এই মত বিনিময় সভার অায়োজন করা হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশনের অাওতাধীন স্কুলগুলোর প্রধান শিক্ষক ও তাদের প্রতিনিধি শিক্ষকরা মত বিনিময় সভায় অংশ নেন। অভিযান পরিচালনার সময় নির্বাচিত জন প্রতিনিধি ও অাইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা চান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক অাবুল কামাল অাজাদ স্কুলের ইউনিফর্ম পড়া শিক্ষার্থীদের নিয়ে মশার বিরুদ্ধে অভিযান চালানোর অাহ্বান জানান।

পরে ঢাকা উত্তরের মেয়র মোঃ অাতিকুল ইসলাম বাসা বাড়িতে গিয়ে কোন বিষয়গুলে খেয়াল করতে হবে তা দেখিয়ে দেন। তিনি বলেন বৈষ্ঞক উঞ্ষতার কারনে বর্ষা যেমন অনেক দেরিতে অাসবে। তেমনই তেমনই প্রাণঘাতি মশাও বেড়ে গেছে। সবাইকে এক সাথে কাজ করে ডেঙ্গু মোকাবেলা করতে অাহ্বান জানান। তিনি জানান, ঢাকা উত্তরের মশক নিধন কর্মীরা কে কোথায় ঔষুধ দেবে তা ঠিক করে দেয়া হয়েছে। সে অনুযায়ী কর্মীরা কাজ করছেন খতিয়ো দেখতে অাহ্বান জানান উত্তরের মেয়র। তিনি জানান রোববার থেকে সিটি করপোরেশনের মশক নিধন কর্মীদের ট্রাকার লাগিয়ে দিয়ে মনিটর করবে করপোরেশন।
মোঃ অাতিকুল ইসলাম
মেয়র, ঢাকা উত্তর সিটি করপোরোশন
অাবুল কালাম অাজাদ
এসডিজি বিষয়ক মূর্খ্য সমন্বয়ক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button