জাতীয়

পুলিশ থেকে দুর্নীতি মুছে ফেলতে চাই: আইজিপি

পুলিশ থেকে দুর্নীতিকে আমরা ইতিহাসের আস্থাকুঁড়ে নিক্ষেপ করতে চাই, এমনটাই জানিয়েছেন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে একথা বলেন তিনি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন।

আইজিপি বলেন, পুলিশ থেকে দুর্নীতি ইতিহাসের আস্থাকুঁড়ে নিক্ষেপ করতে দরকার দুর্দমনীয় সাহস ও আত্মত্যাগের মনোভাব। আমি মনে করি পুলিশের প্রত্যেকটি কর্মীদের মধ্যে এসব রয়েছে। একই সঙ্গে আমাদের মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করতে হবে। এটা প্রধানমন্ত্রীর নির্দেশ।

দেশের সঙ্গে ও দেশ সৃষ্টি ও স্বাধীনতার পেছনে পুলিশের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে, রয়েছে পুলিশের তাজা রক্ত। পুলিশের যারা কাজ করেন তারা এই দেশের মানুষ, সমাজের মানুষ। সেজন্য আমাদের হতে হবে দেশের মানুষের কাছেরই একজন। সেই আস্থা আর বিশ্বাসের জায়গাটা আমাদের লালন করতে হবে।

পুলিশ আরও প্রধান বলেন, পুলিশকে মানুষের সঙ্গে মানবিক হতে হবে। আমরা হতে চাই মানুষের খুব কাছেরই একজন। দেশের মানুষ যখনই কোনো সমস্যায় পড়েছে দৌড়ে পুলিশের কাছে কিন্তু এসেছে খুব কাছের মনে করে। সেই আস্থার জায়গাটাকে বিশ্বাসের জায়গাটাকে আমাদের সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে লালন ও পোষন করতে হবে।

আমরা থানাকে করতে চাই সর্বোচ্চ আস্থার জায়গা। কনস্টেবল থেকে শুরু করে আইজি পর্যন্ত সকলের ভূমিকা ও একই মানসিকতা নিয়ে কাজ করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button